গ্রামীণফোনের ইমেজের কোয়ালিটি লো হওয়া সমস্যার সমাধান

গ্রামীণফোনের ইমেজ অপটিমাইজেশন (Image Optimize) অর্থাৎ ইমেজের কোয়ালিটি লো হওয়া সমস্যার সমাধান

গ্রামীণফোন লিমিট ইউজারদের জন্য Image Optimize সুবিধা চালু করেছে। এতে ইমেজের কোয়ালিটি কমে যায় এবং ইমেজ খুব দ্রুত লোড হয়। এতে ব্যান্ডউইথ কম খরচ হলেও অনেকের কাছে এটি বিরক্তির কারন। যারা লিমিট ইউজার তাদের এটি উপকার করলেও অনেকে বিশেষ করে আনলিমিটেড ইউজারদের এটি প্রয়োজন হয়না। যারা সুবিধাটি বন্ধ করতে চান তারা নিচের ধাপ গুলো অনুসরন করুন।
প্রথমে এখান থেকে মডিফাই হেডারস (Modify Headers) অ্যাড-অনটি ডাউনলোড করুন এবং ফায়ার ফক্স রিস্টার্ট করুন।
এবার এখান থেকে “solution.xml” নামে ফাইলটি ডাউনলোড করুন এবং আনজিপ করে রাখুন। এটি পরে কাজে লাগবে।
এবার Tools মেনু থেকে Modify Headers এ ক্লিক করুন। তাহলে Modify Headers নামে একটি ডায়লগ বক্স আসবে। সেখান থেকে Configuration বাটনে ক্লিক করুন। তারপর General বিভাগ থেকে Always On: Enable Modify Headers when the window/tab is closed. নামে চেক বক্সটি টিক দিন। এবার Export/Import বিভাগ থেকে Import রেডিও বাটনে ক্লিক করুন এবং Browse… বাটনে ক্লিক করে ডাউনলোড করা “solution.xml” ফাইলটি দেখিয়ে দিয়ে Next বাটনে পরপর দুই বার ক্লিক করুন। এরপর ডানদিক থেকে Enable All বাটনে ক্লিক করুন এবং ডানে কোণাতে X চিহ্নতে ক্লিক করে বের হয়ে আসুন।

এবার Ctrl + SHift + Delete একসাথে চাপুন। তাহলে Clear Recent History নামে একটি উইন্ডো আসবে। এখানে ^ এর উল্টো যে চিহ্নটি আছে তাতে ক্লিক করুন। এবার সব টিক চিহ্ন উঠিয়ে শুধু Cache চেক বক্সে টিক দিন এবং Clear Now বাটনে ক্লিক করুন।

কাজ শেষ। আপনি আবার আগের অবস্থায় ফিরে যেতে চাইলে নতুন যে অ্যাড-অনটি ডাউনলোড করেছেন তা Tools > Add-ons মেনু থেকে Disable করে দিলেই হবে। কোন সমস্য হলে কমেন্ট করবেন।